ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় হ্যাচারিকর্মী হত্যা মামলায় তিনজনের ফাঁসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
খুলনায় হ্যাচারিকর্মী হত্যা মামলায় তিনজনের ফাঁসি

খুলনা: খুলনার দাকোপে মৎস্য হ্যাচারি শ্রী অ্যাগ্রো লিমিটেডের কর্মচারী গোবিন্দ সানা (৪০) হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

গোবিন্দ সানা উপজেলার পানখালী ইউনিয়নের বারুইখালী গ্রামের মৃত ধনঞ্জয় সানার ছেলে।

ফাঁসির আসামিরা হলেন- বিবেক মন্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়। তিনজনই পলাতক রয়েছেন।

বৃহস্পতিবার (৩ ডি‌সেম্বর) দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন ও আসামিপক্ষের রাষ্ট্র নিযুক্ত আইনজীবী মো. মোরশেদ মামলাটি পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে রায় কার্যকর করার আদেশ দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে ৮টা থেকে ২১ নভেম্বর দুপুর দুইটার মধ্যে যেকোনো সময় মৎস্য হ্যাচারিকর্মী গোবিন্দাকে হত্যা করা হয়। এরপর তার মরদেহ গলায় ও কোমরে ইটবেঁধে ঢাকি নদীতে ফেলে দেওয়া হয়। ২২ নভেম্বর সকালে জালিয়াখালী নদীর চর থেকে ভাসমান অবস্থায় গোবিন্দের মরদেহ উদ্ধার হয়।

এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে সিআইডির  পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে তিনজনের নামে অভিযোগপত্র জমা দেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে এ মামলার শুনানির মধ্য দিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এ মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।