ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নারী শিশু আইনের মামলায় অশীতিপর বৃদ্ধের হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
নারী শিশু আইনের মামলায় অশীতিপর বৃদ্ধের হাইকোর্টে আগাম জামিন

ঢাকা: নারী ও শিশু নির্যাতন দমন আইনে যৌতুকের দাবিতে জখম করার মামলায় লালমনিরহাটের এক অশীতিপর বৃদ্ধকে আগাম জামিন দিয়েছেন হইকোর্ট।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের হাইকোর্ট বেঞ্চ তাকে আগাম জামিন দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী ওমর ফারুক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

এজাহার মতে, লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়ার তাজেম উদ্দিনের ছেলে ময়েন উদ্দিনের সঙ্গে বান্দেরকুড়া এলাকার জয়নাল আবেদীনের মেয়ে শারমিনের বিয়ে হয় ২০১৮ সালের ১৯ মার্চ। বিয়ের পরে শ্বশুরবাড়ির লোকজন তাকে যৌতুকের জন্য চাপ দেন। পরবর্তীতে শারমিন গর্ভধারণ করেন। গত ১৬ জুন দুই লাখ টাকা দাবি করায় অপারগতা প্রকাশ করলে শ্বশুর ও ননদের হুকুমে শারমিনকে মারপিট করেন তার স্বামী। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। চিকিৎসা শেষে শারমিন তার বাবার বাড়িতে চলে যান। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১২ জুলাই ফের চিকিৎসাকালে একটি মৃত সন্তানের জন্ম দেন শারমিন।

এ ঘটনায় শারমিন গত ৭ অক্টোবর থানায় স্বামী ময়েন উদ্দিন, শ্বশুর তাজেম উদ্দিন এবং ননদ শিরিনা বেগমের বিরুদ্ধে যৌতুকের জন্য মারপিট করে সাধারণ জখম এবং সম্মতি ব্যতিরেকে গর্ভপাত ঘটানো ও তাতে সহায়তার অভিযোগ এনে এজাহার দায়ের করেন।

আইনজীবী ওমর ফারুক জানান, এ মামলায় ময়েন উদ্দিন ও তাজেম উদ্দিনকে হাইকোর্ট আগাম জামিন দিয়েছেন। এজাহারে তাজেম উদ্দিনের বয়স ৬০ বছর দেখানো হলেও জাতীয় পরিচয়পত্র মোতাবেক তার বয়স ৮৭ বছর। তবে তাজেম উদ্দিন মনে করেন তার বয়স শত বছরের উপরে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম জানান, তাদের দুইজনকে আট সপ্তাহ করে জামিন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।