ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

পীরগঞ্জে শিশু হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
পীরগঞ্জে শিশু হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড ইনসাটে শিশু তানজিলা, হাতকড়া পরানো আসামি রিয়াদকে কারাগারে নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরের পীরগঞ্জ উপজেলায় এক শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে রিয়াদ প্রধান নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।  একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ধলি বেগম নামে এক নারী আসাসিকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৪ জুনের বিকেলে উপজেলার রামনাথপুর গ্রামের দিনমজুর শাজাহান আলীর শিশুকন্যা বাড়ির পাশে খেলা করছিলো। তাদের প্রতিবেশি মমিন প্রধানের ছেলে রিয়াদ প্রধান (তৎকালীন বয়স ২০) আম খাওয়ার প্রলোভন দেখিয়ে মেয়েটিকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করে। পরে মেয়েটিকে শ্বাসরোধ করে হত্যা করে বাড়ির গৃহকর্মী ধলি বেগমের (তৎকালীন বয়স ৫০) সহায়তায় বস্তায় ভরে খাটের নিচে মাটি খুঁড়ে পুঁতে রাখেন রিয়াদ। বিকেল পেরিয়ে সন্ধ্যা হয়ে এলেও মেয়েটিকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে তার পরিবার। পরে অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই বছরের ১৭ জুন সকালে পুলিশ ওই বাড়ির খাটের নিচ থেকে তানজিলার মরদেহ উদ্ধার ও রিয়াদকে গ্রেফতার করে। ঘটনার পর পালিয়ে যায় ধলি বেগম। বেশ কিছুদিন পর ঢাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ঘটনার তদন্ত শেষে ওই বছরের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। ৪ বছর বিচারাধীন থাকার পর ১৯ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় দেওয়া হয়।  
এ মামলা পরিচালনা করেন আসামিপক্ষে অ্যাডভোকেট কাজী মাহফুজুল ইসলাম এবং সরকার পক্ষে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) মাকজিয়া হাসান।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa