ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

বড়াইগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২০
বড়াইগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড  মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় যৌতুকের দাবিতে ফাতেমা খাতুন নামে এক গৃহবধূকে হত্যার দায়ে স্বামী রুবেল হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করে ক্ষতিপূরণ বাবদ ফাতেমার বাবা-মাকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আসামির আর্থিক সঙ্গতি না থাকলে সম্পদ থেকে অর্থ সংগ্রহ করে ক্ষতিপূরণের টাকা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার  (০১ ডিসেম্বর)  দুপুর দেড়টার সময় নাটোরের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মোহা. ইমদাদুল হক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত রুবেল হোসেন বড়াইগ্রাম উপজেলার শিবপুর গ্রামের খোকন মুন্সির ছেলে। নিহত ফাতেমা খাতুন সিরাজগঞ্জ জেলার তেঁতুলিয়া গ্রামের মৃত আলী আকবর শেখের মেয়ে।  

নাটোর জজ কোর্টের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর ( পিপি) অ্যাডভোকেট মো. আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।  

 

তিনি বলেন, ২০১৭ সালে ২৭ জুন বড়াইগ্রাম উপজেলার শিবপুর গ্রামে খোকন মুন্সির ছেলে রুবেল হোসেনের সঙ্গে সিরাজগঞ্জের তেঁতুলিয়া গ্রামের মৃত আকবর আলী শেখের মেয়ে ফাতেমা খাতুনের বিয়ে হয়।

বিয়ের পর থেকেই যৌতুকের জন্য ফাতেমাকে নির্যাতন করতে থাকে রুবেল। একপর্যায়ে একই বছরের ২৬ সেপ্টেম্বর রাতে মামলার অন্য আসামিদের সহযোগিতায় ফাতেমাকে শ্বাসরোধ করে হত্যা করে রুবেল। এ ঘটনায় নিহতের বোন আকলিমা বেগম বাদী হয়ে বড়াইগ্রাম থানায় রুবেল হোসেনসহ চার জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে অন্য আসামিদের বাদ দিয়ে রুবেলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ। পরে মামলাটি বিচারের জন্য আদালতে পাঠানো হলে মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মোহা. ইমদাদুল হক এ রায় ঘোষণা করেন।  

স্পেশাল পাবলিক প্রসিকিউটার আনিসুর রহমান আরো বলেন, দণ্ডপ্রাপ্ত রুবেলকে গলায় রশি লাগিয়ে মৃত্যু কার্যকর না হওয়া পর্যন্ত ঝুলিয়ে রাখার আদেশ দেন বিচারক। একইসঙ্গে অর্থদণ্ডের টাকা নিহত ফাতেমার বাবা-মাকে ক্ষতিপূরণ বাবদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa