ঢাকা, বুধবার, ১৩ মাঘ ১৪২৭, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

না’গঞ্জে শিশু সোয়াইব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
না’গঞ্জে শিশু সোয়াইব হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আলোচিত শিশু সোয়াইব হোসেন হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ছয়জনকে খালাস দেওয়া হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন। রায় ঘোষণার পর দণ্ডিতদের আদালত থেকে কারাগারে পাঠানো হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জসিম উদ্দিন, রাজু ও ফজল হক। ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত আসামি হলেন নাছির।

খালাসপ্রাপ্তরা হলেন- রিনা আক্তার, ইকবাল, এমদাদ, আলী আহম্মদ, মোশরফ হোসেন ও সিরাজ।

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম বলেন, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার নামজুল হোসেন মাসুমের ছেলে শান্তিনগর দারুন নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হয়। নিখোঁজ হওয়ার ছয় দিন পর একই এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে গলা কাটা ও শরীর ঝলসে দেওয়া ক্ষত-বিক্ষত সোয়াইব হোসেনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, এ ঘটনায় সোয়াইবের বাবা অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে একই এলাকার ১৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ মামলার রায়ে আদালত যাদের খালাস দিয়েছেন তাদের বিরুদ্ধে বাদীপক্ষ আপিল করবেন এবং যাদের মৃত্যুদণ্ড দিয়েছেন তাদের রায় বহাল রাখতে চেষ্টা করবেন।  

মামলার বাদী নামজুল হোসেন মাসুম বলেন, যারা সাজা পেয়েছে আর যারা খালাস পেয়েছে তারা সবাই আমার সন্তানকে নির্মমভাবে খুন করেছে। আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে আসামিরা জবানবন্দি দিয়েছেন। আমি এ রায়ে সন্তুষ্ট নয়, উচ্চ আদালতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa