ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

৪ মামলায় মিজানুর রহমান চাকলাদারের জামিন আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
৪ মামলায় মিজানুর রহমান চাকলাদারের জামিন আবেদন খারিজ ...

ঢাকা: শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগের মামলার আসামি চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট মুভি ট্রেড ইন্টারন্যাশানালের স্বত্বাধিকারী মিজানুর রহমান চাকলাদারের জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।  

সোমবার (৩০ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

 

আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমদ, ব্যারিস্টার মাহবুব শফিক ও অ্যাডভোকেট একরামুল হক টুটুল।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি।

আমিন উদ্দিন মানিক জানান, মিজানুর রহমান চাকলাদার ওরফে দীপু চাকলাদারের চার মামলায় জামিন প্রশ্নে রুল খারিজ করে মামলাগুলো দুদককে গ্রহণ করে ছয়মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।  

আমিন উদ্দিন মানিক আরও জানান, ২০১৭ ও ২০১৮ সালের ২ বছরে চট্টগ্রাম কাস্টম হাউজের সাবেক ২ কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৬৬১ বার অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে লগ ইন করে  অবৈধভাবে মালামাল খালাস করা হয়েছে বলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের তদন্তে উঠে আসে।

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি  মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। পরে তার বিরুদ্ধে আরও বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়।  

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২০
ইএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।