ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

তরুণীকে গণধর্ষণ: চার আসামির স্বীকারোক্তি, দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
তরুণীকে গণধর্ষণ: চার আসামির স্বীকারোক্তি, দুজন রিমান্ডে প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর মিরপুরে এক তরুণীকে গণধর্ষণের ঘটনায় চার আসামি আদালতে স্বীকারোক্তি দিয়েছেন। অপর দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (২০ নভেম্বর) আসামিদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আকতার হোসেন।  

এসময় আবু সাইদ, আল আমিন, জজ মিয়া ও ইমরান স্বেচ্ছায় স্বীকারোক্তি দিতে রাজি হলে তা রেকর্ডের আবেদন করেন তিনি।

সেই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী আবু সাঈদের এবং অপর ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ বাকি তিনজনের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

অপর দুই আসামি রায়হান ও ইমনের সাত দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।  

এই ছয়জনকে বৃহস্পতিবার গ্রেফতার করে মিরপুর থানা পুলিশ। তাদের সবার বয়স ১৮ থেকে ১৯ বছরের মধ্যে বলে জানা যায়।

মিরপুর থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান বলেন, বুধবার রাতে কল্যাণপুর হাউস বিল্ডিং অফিসের পেছনে খালি জায়গায় এক তরুণী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়। অভিযোগ পাওয়ার পর পরই মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থল থেকে আলামত জব্দ করার পাশাপাশি ওই তরুণীকে প্রাথমিক চিকিৎসা, মেন্টাল ট্রমা সাপোর্ট ও ডিএনএ নমুনা সংগ্রহের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa