ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আছান আলী শেখ। ছবি: বাংলানিউজ

কুষ্টিয়া: কুষ্টিয়ায় হত্যা মামলায় আছান আলী শেখ (৩০) ও সেলিম উদ্দিন (৩৫) নামে দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দু’জনকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় আদালতে আলী উপস্থিতি ছিলেন। সেলিম পলাতক রয়েছেন।
  
দণ্ডপ্রাপ্ত দু’জন হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার উত্তর চাঁদপুর গ্রামের কফিল উদ্দিন শেখের ছেলে আলী ও লাহিনীপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সেলিম।

আদালত সূত্রে জানা যায়, পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে সৃষ্ট দ্বন্দ্বের জের ধরে ২০১৩ সালের ২২ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে কুমারখালী উপজেলার দক্ষিণ ভবানীপুর গ্রামের মৃত জব্বার মণ্ডলের ছেলে আতিয়ার রহমানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আলী ও সেলিম। পরদিন ২৩ অক্টোবর সকালে পার্শ্ববর্তী ধর্মপাড়া গ্রামের মাঠ থেকে গলাকাটা অবস্থায় আতিয়ারের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড় ভাই হাবিবুর রহমান বাদী হয়ে ২৪ অক্টোবর কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের ২১ নভেম্বর আসামি আছান আলী শেখ, সেলিম উদ্দিন ও রেজাউল ওরফে রেজা নামের তিন জনের বিরুদ্ধের হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম বাংলানিউজকে জানান, সাক্ষ্য ও শুনানি শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আলী ও সেলিমকে যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সাজার আদেশ দেন আদালত। একইসঙ্গে মামলায় অভিযুক্ত রেজাউল ওরফে রেজার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।