ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

ঢাকা: দুই বছর আগে ঢাকার জেলার নবাবগঞ্জে চার বছরের শিশু ধর্ষণ মামলায় সুনীল বৈরাগী (৪৪) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক তাবাসসুম ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদাতে উপস্থিত ছিলেন। পর সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

চার বছরের ওই শিশুকে ধর্ষণের অভিযোগে তার মা ২০১৮ সালের ১ ডিসেম্বর সুনীল বৈরাগীকে আসামি করে নবাবগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সুনীল বৈরাগী শিশুটিকে নাতনী বলে সম্বোধন করতেন। ২০১৮ সালের ৩০ নভেম্বর সন্ধ্যায় আসামি ওই শিশুকে ডেকে পরিবারের অন্য সদস্য না থাকায় বাসায় নিয়ে যায়। সেখানে সুনীল বৈরাগী তাকে মিষ্টি খেতে দেয়। এরপর জোরপূর্বক ধর্ষণ করে।

মামলাটি তদন্ত করে ২০১৯ সালের ১৬ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা নবাবগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কামরুল হাসান। ওই বছরের ১৮ আগস্ট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলাটির বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।