ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

খুলনা: খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আসামিরা হচ্ছেন- মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো শহিদুল ইসলাম।

 

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় দেন। রায় ঘোষণার সময় তিনজনই আদালতে উপস্থিত ছিলেন।

বিচারক রায়ের আদেশে আরও বলেন, আসামিদের প্রত্যেককে রাশিদুল হত্যার পর মরদেহ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসামিপক্ষে গাজী রাজু আহমেদ, মঞ্জিল হোসেন মামলাটি পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। পরদিন ২০ আগস্ট সকালে পুলিশ স্থানীয় আমির হামজার বাগানের পাশ থেকে তার মস্তকবিহীন মরদেহ উদ্ধার করে। এরপর রাশিদুলের বাবা হালিম গাজী বাদী হয়ে বটিয়াঘাটা থানা অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। শুনানি শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।