ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

শিবচরে ২৮ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
শিবচরে ২৮ জেলের কারাদণ্ড

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে অভিযান চালিয়ে ২৮ জেলেকে আটক করে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার গভীর রাত থেকে রোববার (২৫ অক্টোবর) দুপুর পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর মাহবুবুল হক।

 

ভ্রামমাণ আদালত সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষার অভিযানের অংশ হিসেবে শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত শিবচরের পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের একটি টিম। জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর মাহবুবুল হকের নেতৃত্ব অভিযানে অংশ নেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আল মামুন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা মৎস কর্মকর্তা এটিএম সামসুজ্জামান, মাদারীপুর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর একটি দল।  

এসময় ৪০ হাজার মিটার জাল এবং ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

জেলা মৎস্য অফিস সূত্র জানিয়েছে, রোববার সারাদিন পদ্মায় অভিযান চালানো হয়। আটক ২৮ জেলেকে কারাদণ্ড দেওয়া হয় এবং জব্দকৃত ৪০ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস এবং উদ্ধারকৃত মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। '

জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর মাহবুবুল হক জানান, মা ইলিশ শিকারের দায়ে ২৮ জেলেকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। পদ্মায় দিনরাত এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২২২৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa