ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

নানা আয়োজনে বিএলএলএসএ'র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
নানা আয়োজনে বিএলএলএসএ'র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকা: ছয় বছরে পা রাখলো আইনজীবী ও আইনের শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ ল'ইয়ার্স অ্যান্ড ল' স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিএলএলএসএ)’। ‘বি ইউনাইটেড’ এ স্লোগানে শুরু হয়েছিল এ প্লাটফর্মের।

প্রতিষ্ঠার ৫ বছরে নিজেদের ভিন্নধর্মী কর্মকাণ্ডের মধ্যদিয়ে আইনাঙ্গনে স্বতন্ত্র অবস্থান তৈরি করে নিয়েছে সংগঠনটি। গত ২৩ অক্টোবর সারাদেশে ছড়িয়ে থাকা আইনের ছাত্রছাত্রী এবং আইনজীবীদের ভার্চ্যুয়াল অংশগ্রহণে কেক কেটে সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, অ্যাসোসিয়েশনের ঢাকা বিভাগের টিম কোর্ডিনেটর তানিয়া নাহার ও ঢাকা বিভাগের টিম লিডার সুমাইয়া ইসলাম তসিবা।

এ সময় সংগঠনটির চেয়ারম্যান রাসেল সিদ্দিকী, প্রতিষ্ঠাতা সদস্য সাদ আহমেদ, মুসা রিপন, সেন্ট্রাল কমিউনিক্যাশন মেম্বার  আকরাম হোসেন রিফাত, তানজিম তুহিন, মনিকা রশিদ, জান্নাতুল ফেরদাউসসহ সংগঠনের অন্যান্য কোর্ডিনেটর ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডররা উপস্থিত ছিলেন।

২০১৫ সালে সমাজে শুরু হয়েছিলো বাংলাদেশ লইয়ার্স অ্যান্ড ল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের এ যাত্রা। যার মূল উদ্দেশ্য- আইনের ছাত্র এবং আইনজীবীদের মধ্যে একটা সেতুবন্ধন তৈরি করা। সংগঠনটি  শিক্ষানবিশ আইনজীবীদের স্বার্থ সংরক্ষণ, নারী আইনজীবীদের হয়রানি থেকে রক্ষা এবং আইনের ছাত্রছাত্রীদের একত্র করে আইন বিষয়ের ওপর দক্ষতা বাড়াতে কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa