ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ডেপুটি জেলার অলিভা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ডেপুটি জেলার অলিভা ...

ঢাকা: হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন।

আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চাওয়ার পর বুধবার (২১ অক্টোবর) বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাকে সতর্ক করে রুল নিষ্পত্তি করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আব্দুর রাফেল। তিনি জানান, ময়মনসিংহের ডেপুটি জেলার অলিভা শারমিন হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পরে আদালত তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে ক্ষমা করেছেন এবং এ সংক্রান্ত রুল নিষ্পত্তি করে দিয়েছেন।

এর আগে গত ১ অক্টোবর আদালতের প্রতিপালন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে ময়মনসিংহ কারাগারের ডেপুটি জেলার অলিভা শারমিনকে তলব করেছিলেন হাইকোর্ট।

ওইদিন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল বি এম আব্দুর রাফেল বলেন, সাহেদ নামের যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামি জামিন আবেদন করেছিলেন। ওই আসামি কত দিন কারাগারে রয়েছেন সে তথ্য জানতে চেয়েছিলেন আদালত। আদালতের আদেশ মোতাবেক ২৯ সেপ্টেম্বর ময়মনসিংহ কারাগারে যোগাযোগ করি। কিন্তু ডেপুটি জেলার অলিভা শারমিন তথ্য দিতে রাজি হননি। বিষয়টি অবহিত করার পর আদালত তার বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করতে বলেন। সে অনুসারে আবেদন করি। এ আবেদনের ওপর শুনানি শেষে আদালত রুল জারি করেন এবং হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।