ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

যমুনায় মা ইলিশ ধরায় চৌহালীতে ১৮ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
যমুনায় মা ইলিশ ধরায় চৌহালীতে ১৮ জেলের কারাদণ্ড

সিরাজগঞ্জ: যমুনা নদীতে মা ইলিশ ধরায় সিরাজগঞ্জের চৌহালীতে ১৮ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (২১ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন এ আদেশ দেন।

 

এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) রাতভর যমুনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৫ কেজি মাছ ও ১৭ হাজার মিটার কারেন্ট জালসহ ১৮ জেলেকে আটক করা হয়।  

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-টাঙ্গাইল সদর উপজেলার মাকারকুল গ্রামের খলিলুর রহমান (৩০) ও মনিরুল ইসলাম (৩২), চৌহালী উপজেলার নওহাটা গ্রামের মো. সুমন (২৮), ছোট চৌহালী গ্রামের আব্দুল হাকিম (৩০), ধীতপুর গ্রামের জাহিদুল ইসলাম (২৬), টাঙ্গাইল সদর উপজেলার বালিয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন (৩৬), একই উপজেলার দেওগাছা গ্রামের আব্দুস সোবহান (৫৫), এনায়েতপুর থানার চাঁদপুর গ্রামের রফিকুল শিকদার (২০) ও আব্দুস সালাম (২২), শাহজাদপুর উপজেলার বি-দাশুড়িয়া গ্রামের সিরাজুল (৪০) ও রফিকুল (১৮), চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের চর বাওশা গ্রামের আশরাফুল (২২), আব্দুল আলীম (২০) ও আওয়াল (২১), খাষ পুখুরিয়া উত্তরপাড়া গ্রামের আমিরুল ইসলাম (৩৫), লাল্টু (৩৫), আলম মোল্লা (৫৫) ও আরিফুল (২১)।  

চৌহালী উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মাসুম বিল্লাহ জানান, মা ইলিশ সংরক্ষণে মঙ্গলবার রাতভর যমুনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৫৫ কেজি ইলিশ, ১৭ হাজার মিটার কারেন্ট জালসহ ১৮ জেলেকে আটক করা হয়। সকালে তাদের এক বছর করে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। উদ্ধার করা জাল পুড়িয়ে ফেলা হয় এবং মাছগুলো স্থানীয় দু’টি মাদ্রাসায় বিতরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa