ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দেশে ফিরতে চান পিকে হালদার, আদেশ বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
দেশে ফিরতে চান পিকে হালদার, আদেশ বুধবার প্রশান্ত কুমার হালদার

ঢাকা: ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের অর্থ পাচারের ঘটনায় এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার নির্বিঘ্নে দেশে ফিরতে চান। দেশে ফিরে আদালতের হেফাজতে থেকে ওই কোম্পানির টাকা উদ্ধারে সহযোগিতা করতে চান তিনি।

এ জন্য ২৫ অক্টোবর দেশে ফিরতে টিকিটও কেটেছেন প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার)।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চে এ সংক্রান্ত আবেদনের সঙ্গে টিকিটের অনুলিপিও দাখিল করা হয়েছে। আদালত এ বিষয়ে আদেশের জন্য বুধবার দিন রেখেছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান জানান,  দেশে ফিরতে প্রশান্ত কুমার হালদার এ বিষয়ে আদালতের কাছে আবেদন করতে কোম্পানিটির কাছে একটি পত্র দেন। এরপর কোম্পানিটি আদালতে আবেদন করেন। ৭ সেপ্টেম্বর আদালত বলেছেন তিনি কখন কীভাবে আসবেন তা জানাতে। আজ আমরা একটা আবেদন পেয়েছি কোম্পানিটির কাছ থেকে। যেখানে নির্বিঘ্নে দেশে আসার কথা বলা হয়েছে। এবং সেখানে ২৫ অক্টোবরের একটি টিকিটের কপিও সংযুক্ত করা হয়েছে। কাল শুনানি শেষে আদালত আদেশের জন্য দিন রেখেছেন।

এর আগে দুই বিনিয়োগকারীর করা আবেদনের শুনানি নিয়ে ১৯ জানুয়ারি এক আদেশে প্রশান্ত কুমার হালদারসহ সংশ্লিষ্ট ২০ জনের ব্যাংক হিসাব ও পাসপোর্ট জব্দের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

প্রশান্ত কুমার হালদার বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের দায়িত্বে থেকে অন্তত সাড়ে তিন হাজার কোটি টাকা লোপাট করেছেন বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।