ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিনহা হত্যা: রিভিশন মামলার শুনানি ১০ নভেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
সিনহা হত্যা: রিভিশন মামলার শুনানি ১০ নভেম্বর সিনহা

কক্সবাজার: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় দায়ের মামলার চলমান বিচার কার্যক্রমকে বেআইনি ও অবৈধ ঘোষণা চেয়ে রিভিশন মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১০ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে শুনানির নির্ধারিত দিনে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এ আদেশ দেন।

এর আগে গত ৪ অক্টোবর সিনহা হত্যা মামলার প্রধান আসামি পরিদর্শক লিয়াকত আলীর পক্ষে তার আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন মামলাটি বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেছিলেন।  

শুনানির নির্ধারিত দিনে আদালতে উভয়পক্ষের আইনজীবীরা উপস্থিতি থাকলেও রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবীরা সময় চেয়ে আবেদন করেন। এতে বিবাদীপক্ষের আইনজীবীরা সিনহা হত্যা মামলার বাদী বিশেষ কারণবশত আদালতে উপস্থিত থাকতে না পারার যুক্তি উপস্থাপন করেন।  
বিচারক উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে রিভিশন মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেন।

লিয়াকতের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন বলেন, সিনহা হত্যার ঘটনায় দায়ের মামলাটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি সম্পূর্ণ অবৈধ ও বেআইনি। মূলত বিবাদীপক্ষের আইনজীবীরা বিচারকাজ বিলম্বিত করতে সময় চেয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।