ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

আইন ও আদালত

সিলেটে রুবেল হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
সিলেটে রুবেল হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড ছবি: প্রতীকী

সিলেট: সিলেটের ফেঞ্চুগঞ্জে চাঞ্চল্যকর সিএনজি অটোরিকশাচালক রুবেল মিয়া হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড ও দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।


 
সোমবার (১৯ অক্টোবর) সিলেট জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এ রায় ঘোষণা করেন। আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
 
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- জাবের আহমদ ওরফে জাবের ও আক্তার হোসেন। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুল মুকিত ও আব্দুল হাফিজ। এছাড়া খুলিলুর রহমান নামে এক আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
 
আদালত সূত্র জানায়, রায় ঘোষণাকালে আক্তার হোসেন ও আব্দুল মুকিত আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক ছিলেন।
 
মামলার বরাত দিয়ে আদালত সূত্র আরও জানায়, ২০১২ সালের ২ অক্টোবর সিএনজি অটোরিকশা ছিনিয়ে নিয়ে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার নিজামপুরের মখলিছ মিয়ার ছেলে রুবেল মিয়াকে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত রুবেল স্থানীয় পালবাড়ী স্ট্যান্ডে সিএনজি অটোরিকশা চালাতেন। তার মরদেহ স্থানীয় একটি হাওর থেকে উদ্ধার করা হয়।
 
এ ঘটনায় নিহতের ভাই হারুন মিয়া বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচজনকে অভিযুক্ত করে ২০১২ সালের ৩১ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন। মামলাটি বিচারের জন্য অত্র আদালতে দায়রা ৬৬৭/১৪ মূলে রুজু হয়। এরপর ২০১৫ সালের ৬ জানুয়ারি চার্জ গঠনের মাধ্যমে বিচার কার্য শুরু হয়। মামলায় ২৮ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক দুই আসামির মৃত্যুদণ্ড ও দু’জনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।
 
মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জসিম উদ্দিন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন তামান্না ও অ্যাডভোকেট আতিকুর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa