ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
দুর্নীতির মামলায় গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ কারাগারে

রাজশাহী: দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল ইসলাম সোমবার (১৯ অক্টোবর) দুপুরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, দুর্নীতির অভিযোগে গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ উমরুল হক গত বছর অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়কে তদন্তের দায়িত্ব দেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন মামলাটির তদন্ত করেন। তদন্ত প্রতিবেদনে অধ্যক্ষ আবদুর রহমান কলেজের ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাৎ করেছেন বলে উঠে এসেছে।

অধ্যক্ষের বিরুদ্ধে আরও অভিযোগ উঠে, তার শ্যালক সেলিম হাসান অন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও তাকে গোদাগাড়ী কলেজে নিয়োগ বহাল রাখেন।

এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেওয়ার জন্য চেকের মাধ্যমে ৯ লাখ টাকা এবং বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ নেন বলেও অভিযোগ রয়েছে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, দুর্নীতির মামলায় দুদক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আগেই অভিযোগপত্র দাখিল করেছে। কিন্তু তিনি পলাতক ছিলেন। সোমবার মামলার শুনানির নির্ধারিত দিনে তিনি আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। তবে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।