ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

বিএসটিআইর নকল মনোগ্রাম ব্যবহার করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
বিএসটিআইর নকল মনোগ্রাম ব্যবহার করায় জরিমানা ভ্রাম্যমাণ আদালতের টিম ও বেকারির অস্বাস্থ্যকর পরিবেশ। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) লাইসেন্স ছাড়া পণ্যের মোড়কে নকল মনোগ্রাম ব্যবহার করে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি করায় একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৮ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মীর কামরুজ্জামান কবিরের নেতৃত্বে সদর উপজেলার মাইজদী বাজার হসপিটাল রোড এলাকায় রবি বেকারি ও কনফেকশনারিতে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে সুধারাম থানা পুলিশ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর কামরুজ্জামান কবির বিষয়টি নিশ্চিত করে জানান, বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া বিএসটিআইয়ের মনোগ্রাম ব্যবহার করে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি করায় রবি বেকারি ও কনফেকশনারিকে বিএসটিআই আইনে পঁচিশ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে বিএসটিআই লাইসেন্স নিয়ে স্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa