ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

আইন ও আদালত

কেরানীগঞ্জের আতিক হত্যা মামলার রায় ১৬ নভেম্বর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
কেরানীগঞ্জের আতিক হত্যা মামলার রায় ১৬ নভেম্বর 

ঢাকা: ঢাকার কেরানীগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আতিক উল্লাহ চৌধুরীকে হত্যার পর তার মরদেহ পোড়ানোর ঘটনায় হওয়া মামলার রায় চলতি বছরের ১৬ নভেম্বর দেওয়া হবে।

রোববার (১৮ অক্টোবর) এ মামলার রায় ঘোষণার দিন ধার্য ছিল।

তবে, রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান রায় ঘোষণার নতুন দিন ধার্য করেন।

এ মামলার আসামিরা হলেন- গুলজার হোসেন, শম্পা, আশিক, শিহাব আহমেদ ওরফে শিবু, আহসানুল কবির ইমন, তাজুল ইসলাম তানু, জাহাঙ্গীর খাঁ ওরফে জাহাঙ্গীর এবং রফিকুল ইসলাম ওরফে আমিন ওরফে টুন্ডা আমিন। এদের মধ্যে শম্পা, জাহাঙ্গীর ও আহসানুল কবীর কারাগারে, বাকিরা পলাতক।

গত ৩০ সেপ্টেম্বর একই আদালত এ মামলার বিচারকাজ শেষে রায়ের জন্য ১৮ অক্টোবর দিন ধার্য করেন একই আদালত।

এর আগে ২০১৩ সালের ১০ ডিসেম্বর নিখোঁজ হন মুক্তিযোদ্ধা আতিক। পরদিন দক্ষিণ কেরানীগঞ্জের দোলেশ্বর এলাকার একটি হাসপাতালের পাশ থেকে আগুনে পোড়া বিকৃত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে মরদেহের সঙ্গে থাকা কাগজ ও এটিএম কার্ড দেখে আতিকের মরদেহ বলে শনাক্ত করেন তার ছেলে সাইদুর রহমান ফারুক চৌধুরী। এরপর ফারুক চৌধুরী বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে আটজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। এরপর ২০১৫ সালের ২ জুলাই আট আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa