ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গাইবান্ধায় ভাই-বোন হত্যায় ৩ ভাইয়ের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
গাইবান্ধায় ভাই-বোন হত্যায় ৩ ভাইয়ের মৃত্যুদণ্ড

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জে পরিকল্পিতভাবে জমিতে বিদ্যুত সংযোগ দিয়ে চাচাতো ভাই-বোন হত্যা মামলায় তিন ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার অপর তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন সুন্দরগঞ্জ উপজেলার পূর্ব ঝিনিয়া গ্রামের হযরত আলী (৩৯) এবং তার ভাই হাফিজার রহমান (৩৬) ও আজিজল হোসেন (৩১)। তারা সবাই মামলার প্রধান আসামি মৃত আবুল হোসেনের ছেলে।  

খালাস পাওয়া আসামিরা হলেন-দণ্ডপ্রাপ্তদের মা জরিনা বেগম, দণ্ডপ্রাপ্ত হযরত আলীর স্ত্রী গোলেনুর বেগম ও হাফিজারের স্ত্রী মোর্শেদা আকতার।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বাংলানিউজকে জানান, জমি নিয়ে পূর্ব ঝিনিয়া গ্রামের মফিজল হকের সঙ্গে তার চাচাতো ভাই আবুল হোসেন ও আবুল হোসেনের ছেলেদের বিরোধ থাকায় তা নিয়ে মামলা চলছিল। এর জের ধরে বিরোধ পূর্ণ জমিতে তার ছড়িয়ে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখেন আবুল হোসেন ও তার ছেলেরা। ২০১৬ সালের ১২ নভেম্বর ঘটনার দিন সকালে ওই জমিতে যান মফিজল হকের ছেলে, ছেলের স্ত্রী ও ভাতিজাসহ পরিবারের কয়েকজন। এসময় প্রতিপক্ষ তাদের দেখে বাড়ি থেকে বিদ্যুৎ সংযোগ চালু করে দেন। এতে মফিজলের ছেলে তসলিম, ভাতিজি মর্জিনা বেগম, ছেলের স্ত্রী জমিলা বেগম ও ভাতিজা আলমগীর হোসেনসহ ছয়জন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে তসলিম ও মর্জিনাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।  

এ ঘটনায় মফিজল হক বাদী হয়ে ১২ নভেম্বর রাতেই সুন্দরগঞ্জ থানায় সাতজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার এ রায় দেন বিচারক। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।