ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা সবুজসহ দু’জন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা সবুজসহ দু’জন রিমান্ডে আদালত থেকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হচ্ছে সবুজ আল সাহবাকে

ঢাকা: ধর্ষণ মামলায় গ্রেফতার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এ আদেশ দেন।

একইসঙ্গে গ্রেফতার বিবি ফাতেমা ঝুমুরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।  

গত বুধবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাতে ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী এক তরুণী।

পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে সবুজ ও বিবি ফাতেমা নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার তাদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক এ রিমান্ড মঞ্জুর করেন।  

মামলার এজাহার অনুযায়ী পুলিশ জানায়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন সবুজ।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, গত বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে মামলা দায়ের করেন।

পরে রাতেই সবুজ ও বিবি ফাতেমা নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের রাজনৈতিক পরিচয়ের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে, এজন্য গ্রেফতার করা হয়েছে। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

ভুক্তভোগী ওই তরুণীকে মেডিক্যাল পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
কেআই/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।