ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় স্ত্রী অঙ্কিতা দেবনাথকে হত্যার দায়ে স্বামী বাদল দেব নাথকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, রায় ঘোষণার সময় আসামি বাদল আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত বাদল রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকার বিনধ দেব নাথের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে রায়পুর পৌরসভার দেনায়েতপুর এলাকায় বাদল নিজ বাড়িতে স্ত্রী অঙ্কিতাকে হত্যার করেন। একপর্যায়ে তিনি মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দিয়ে আত্মহত্যা বলে প্রচারণা চালান। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তে হত্যার আলামত পায় পুলিশ। পরে রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন অর রশিদ বাদী হয়ে বাদলকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  

২০১৬ সালের ১ সেপ্টেম্বর পুলিশ আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। দীর্ঘ শুনানি ও ছয়জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এসআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।