ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন   প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরে স্ত্রী হাসি বেগমকে (২৮)  হত্যার দায়ে স্বামী জাহাঙ্গীর মীরকে (৩৪) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর ফরিদপুর সদর উপজেলার বঙ্গেশ্বর্দী গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি বলে জানা গেছে।  

স্ত্রী হাসি একই জেলার বোয়ালমারী উপজেলার সাতৈর গ্রামের আবু মৃধার মেয়ে। তিনি দুই সন্তানের জননী।  

আদালতের পেশকার সাধন কুমার বালা মামলার এজাহার থেকে বাংলানিউজকে জানান, ২০১৮ সালের ২০ এপ্রিল দুপুরে পারিবারিক কলহের এক পর্যায়ে স্ত্রী হাসিকে মারধর করেন স্বামী জাহাঙ্গীর। এতে হাসির মৃত্যু হয়। পরে গলায় ওড়না দিয়ে ফাঁস দিয়ে স্ত্রীকে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন জাহাঙ্গীর।  

হাসির মৃত্যুর ঘটনায় বঙ্গেশ্বর্দী গ্রামের দফাদার আয়নাল মোল্লা বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৮ সালের ২৪ আগস্ট এ মামলার অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় পুলিশ। ২০১৮ সালের ০২ জুন গ্রেফতার করা হয় জাহাঙ্গীরকে। গ্রেফতারের পর থেকে তিনি কারাগারে ছিলেন।
দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার এ রায় ঘোষণা করেন আদালতের বিচারক। এ সময় আদালতে উপস্থিত ছিলেন জাহাঙ্গীর। রায়ের পর জাহাঙ্গীরকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।