ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জৈন্তাপুর ক্যাম্পের বিজিবি সদস্য সাহাব উদ্দিনকে তলব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
জৈন্তাপুর ক্যাম্পের বিজিবি সদস্য সাহাব উদ্দিনকে তলব

ঢাকা: ‘চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীর বয়স ১৯ বছর’ দেখিয়ে আসামি করায় মামলার বাদী সিলেটের জৈন্তাপুর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো. সাহাব উদ্দিনকে তলব করেছেন হাইকোর্ট।

ওই মামলার আসামিদের জামিন শুনানিতে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রোববার (২০ সেপ্টেম্বর) এ আদেশ দেন।

আগামী ৭ অক্টোবর তাকে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

একইসঙ্গে সীমান্তে মহিষ আটকের ঘটনায় হামলার অভিযোগ এনে করা মামলায় ওই শিশুসহ ১০ আসামিকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

আসামিপক্ষের দাবি, জৈন্তাপুরের খিলাতৈল এলাকার ব্যবসায়ী সাইদুল বেপারী ২০টি মহিষ কিনে বাড়ি আনে। কিন্তু বিজিবি সদস্যরা গত ১৩ সেপ্টেম্বর ওই মহিষগুলো আটক করে নিয়ে যায়। এরপর বিজিবির নায়েব সুবেদার সাহাব উদ্দিন জৈন্তাপুর থানায় মামলা করেন। ১৭ জনের নাম উল্লেখসহ এবং আরো ৮/১০জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। এতে ওই শিশুর বয়স ১৯ বছর দেখানো হয়েছে। কিন্তু সে বেসরকারি সংস্থা ব্র্যাক পরিচালিত ‘শিখন স্কুল’ এর চতুর্থ শ্রেণির ছাত্র।

এ মামলায় ১০ আসামি হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করেন। এরপর আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।