ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান পদে থাকার বৈধতা নিয়ে রিট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান পদে থাকার বৈধতা নিয়ে রিট হাইকোর্ট, ফাইল ফটো

ঢাকা: কোন কর্তৃত্ব বলে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আছেন তার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে।

রোববার (২০ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদনটি দায়ের করেন উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত পরাজিত প্রার্থী হোসাইন মোশারেফ সাকু।

রিট আবেদনে বিবাদী করা হয়েছে এলজিআরডি সচিব, নির্বাচন কমিশন, পিরোজপুরের জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল), মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহমেদকে।

২০১৯ সালের ১৮ জুন পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন করে মোট নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিল।

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বিজয়ী হন। ওই বছরের ২৭ জুন এ বিষয়ে গেজেট প্রকাশিত হয়।  

রিটকারী হোসাইন মোশারেফ সাকু বলেন, উপজেলা নির্বাচনের বিধিমালা অনুযায়ী ২৫০ জন ভোটারের স্বাক্ষর না নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়া, একই উপজেলার এলজিইডির ঠিকাদার থাকায় রিয়াজ উদ্দিন আহম্মেদের পদে থাকার বৈধতা নিয়ে এ রিট করি।  

** মঠবাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী রিয়াজ বিজয়ী

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২০
ইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।