ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আইন ও আদালত

বাক্সে পাওয়া নবজাতককে নিতে আইনি লড়াইয়ে বাবুর্চি হারুন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
বাক্সে পাওয়া নবজাতককে নিতে আইনি লড়াইয়ে বাবুর্চি হারুন

ঢাকা: রাজধানীর বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারের টেবিলের বাক্সের ভেতর থেকে উদ্ধার হওয়া নবজাতককে নিতে আইনি লড়াইয়ে নামছেন বাবুর্চি হারুন। এই বাবুর্চি হারুনই ওই শিশুটিকে উদ্ধার করে পুলিশে খবর দেন।

 

বর্তমানে ওই নবজাতক আজিমপুর সরকারি শিশু সদন কেন্দ্রে আছে। সেই শিশুকে নিজ দায়িত্বে নিয়ে বড় করতে আদালতের শরণাপন্ন হচ্ছেন বাবুর্চি হারুন। নিয়োগ দিয়েছেন আইনজীবীও৷ 

হারুনের আইনজীবী এম কাওসার আহমেদ বলেন, এখন আইন অনুযায়ী শিশুটির অভিভাকত্ব পেতে আমরা আদালতে আবেদন করবো। আমরা পুলিশের সংশ্লিষ্ট শাখায় আলাপ করেছি। রোববার এই আবেদনের উপর শুনানি হতে পারে।

তিনি আরও বলেন, যেহেতু হারুন ওই শিশুটি উদ্ধার করে প্রথম অভিভাকত্ব চেয়েছেন, তাই আশা করছি আদালত সেই বিষয়টি বিবেচনায় নেবেন।  

গত ১২ সেপ্টেম্বর রাতে বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারে একটি বাক্স থেকে শিশুটিকে উদ্ধার করেন হোটেল বাবুর্চি হারুনসহ কয়েকজন। পরে শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।  

প্রত্যক্ষদর্শীরা বলেন, বাক্সটা কাঁপছিল। বাবুর্চি হারুন ঢাকনা উঠিয়ে ভেতরে বাচ্চা দেখতে পান। বাচ্চাটিকে কোলে নিয়ে প্রথমে একটা দোকানে যান। থানায় গিয়ে পুলিশকে সব খুলে বলেন। এরপর বাচ্চাটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে রমনা থানায় এটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। বর্তমানে শিশু নিবাস কেন্দ্রে শিশুটি আছে বলে জানিয়েছেন আদালতের সংশ্লিষ্ট শাখার পুলিশ কনস্টেবল সঞ্জিত চন্দ্র দাস।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa