ঢাকা, বুধবার, ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

আইন ও আদালত

ব্যারিস্টার আসিফের মৃত্যুরহস্য উদঘাটন চায় সুপ্রিম কোর্ট বার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
ব্যারিস্টার আসিফের মৃত্যুরহস্য উদঘাটন চায় সুপ্রিম কোর্ট বার ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান

ঢাকা: রাজধানীর কলাবাগানে শ্বশুরবাড়ির নয় তলা থেকে পড়ে ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান (জিসাদ) এর মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজল এক বিবৃতিতে এ দাবি জানান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য আসিফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মৃত্যুর রহস্য উদঘাটনের দাবি জনিয়ে এ বিবৃতি দেন তারা।

বিবৃতিতে বলা হয়, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য ব্যারিস্টার আসিফ গত ১১ সেপ্টেম্বর শুক্রবার ভোর রাতে ঢাকায় কলাবাগানে তার শ্বশুরবাড়ির ৯তলা থেকে পড়ে মৃত্যুবরণ করেন। তার পিতা মো. শহীদুল ইসলাম খানও সুপ্রিম কোর্টের একজন আইনজীবী ও সাবেক সংসদ সদস্য। প্রাথমিকভাবে তার মৃত্যুটি আত্মহত্যাজনিত মনে হলেও পূর্বাপর ঘটনার পারিপার্শ্বিকতায় এই মৃত্যু নিয়ে নানামুখী রহস্য সৃষ্টি হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতৃবৃন্দ মনে করেন, সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান (জিসাদ) এর মৃত্যু নিয়ে সৃষ্ট রহস্য অবিলম্বে নিরসন হওয়া জরুরি। এ লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী ভূমিকা রাখার আহবান জানিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa