ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শ্যলিকাকে ধর্ষণ-হত্যা: আপিলে ভগ্নিপতির যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
শ্যলিকাকে ধর্ষণ-হত্যা: আপিলে ভগ্নিপতির যাবজ্জীবন

ঢাকা: দুই দশক আগে নড়াইলের কালিকায় শ্যালিকাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ভগ্নিপতি আউয়াল ফকিরকে মৃত্যুদণ্ডের পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আপিল বিভাগ।

মৃত্যুদণ্ডাদেশের বিরুদ্ধে আউয়াল ফকিরের করা জেল আপিল আংশিক মঞ্জুর করে বুধবার (২ সেপ্টেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগ এ রায় দেন।

আদালতে আউয়াল ফকিরের পক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত (স্টেট ডিফেন্স) আইনজীবী এ বি এম বায়েজীদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ বলেন, ১৯৯৯ সালের ডিসেম্বরের এই ঘটনায় বিচারিক আদালত আউয়াল ফকিরকে মৃত্যুদণ্ড দেন। পরে হাইকোর্টে ডেথ রেফারেন্স আসার পর সেটি বহাল থাকে। এরপর তিনি জেল আপিল করেন আপিল বিভাগে। জেল আপিল গত সপ্তাহে শুনানি হয়েছে। আপিল বিভাগ তার সাজা কমিয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৬(১) ধারায় আউয়ালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad