ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিনহা হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে ৩ সাক্ষী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
সিনহা হত্যা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে ৩ সাক্ষী অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান, ফাইল ফটো

কক্সবাজার: অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষী ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে হাজির হয়েছেন। এর আগে ওই তিন সাক্ষীকে সিনহার বোনের করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছিল।

বুধবার (০২ সেপ্টেম্বর) সকাল থেকে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে তাদের জবানবন্দি রেকর্ড করা হচ্ছে।

অন্যদিকে, প্রায় একমাস পর টেকনাফ থানার প্রত্যাহার হওয়া ওসি প্রদীপ কুমার দাশের সাক্ষাৎ পেয়েছে স্বরাস্ট্র মন্ত্রনালয় গঠিত তদন্ত কমিটি। তাকে কক্সবাজার জেলা কারাগার ফটকে জিজ্ঞাসাবাদ করছেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমান।

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মোকাম্মল হক বাংলানিউজকে বলেন, বুধবার বেলা ১১টার দিকে কমিটির সদস্যরা কারাগারে আসেন। এরপর ওসি প্রদীপকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

এদিকে, সিনহা হত্যা মামলার তিন আসামি (পুলিশের মামলার সাক্ষী) ১৬৪ ধারায় জবানবন্দি নিতে আদালতে নেওয়ার আগে স্বাস্থ্য পরীক্ষা করা হয় কক্সবাজার সদর হাসপাতালে। এ তিনজন হলেন, টেকনাফের মারিশবুনিয়া এলাকার নুরুল আমিন, নিজাম উদ্দিন ও মো. আয়াছ।

এর আগে মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) এ তিনজনকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে হাজির করে চারদিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেওয়ার একদিন পরই জবানবন্দি নিতে তাদের আদালতে হাজির করা হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় গত ৫ আগস্ট সিনহা রাশেদের বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস প্রত্যাহার হওয়া পরিদর্শক মো. লিয়াকত আলী, ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যকে অভিযুক্ত করে কক্সবাজার আদালতে মামলা করেন। এ মামলায় ওই তিন সাক্ষী, তিন এপিবিএন সদস্যসহ মোট ১৩ জন কারাগারে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
এসবি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।