ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিরাজগঞ্জে ভেজাল তেল তৈরি, ৪ কারখানার মালিকদের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২০
সিরাজগঞ্জে ভেজাল তেল তৈরি, ৪ কারখানার মালিকদের জরিমানা ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়, ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: নিম্নমানের কাঁচামাল দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মিশ্রিত তেল উৎপাদন ও বিক্রির দায়ে সিরাজগঞ্জের চারটি তেল কারখানার মালিককে তিন লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত সদর উপজেলার বনবাড়িয়া এলাকায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

 

এ সময় জেলা সেনেটারি ইন্সপেক্টর আলী নেওয়াজ চৌধুরী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ এর সিরাজগঞ্জ কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ উপস্থিত ছিলেন।  

বুধবার (০২ সেপ্টেম্বর) সকালে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেন।  

তিনি জানান, বনবাড়িয়া এলাকার চারটি কারখানায় পাম ওয়েল ও সয়াবিন তেল একসঙ্গে মিশিয়ে সরিষার তেল বলে বিক্রি করা হচ্ছিল। খবর পেয়ে কারখানাগুলোতে অভিযান চালিয়ে এ তথ্যের প্রমাণ পাওয়ায় কারখানাগুলো সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় নিম্নমানের কাঁচামালে ভেজাল মিশ্রিত তেল উৎপাদন ও বিক্রির অপরাধে চারটি কারখানার মালিকদের মোট তিন লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।