ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্কুলছাত্রীর জীবিত ফেরা: ২ কর্মকর্তাকে কারণ দর্শানোর নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
স্কুলছাত্রীর জীবিত ফেরা: ২ কর্মকর্তাকে কারণ দর্শানোর নির্দেশ

নারায়ণগঞ্জ: ‘ধর্ষণ ও হত্যার’ শিকার পঞ্চম শ্রেণির এক ছাত্রীর জীবিত ফিরে আসার ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ও সদ্য প্রত্যাহার হওয়া মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) শামীম আল মামুনকে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাউসার আলম এ আদেশ দেন।

একইসঙ্গে তিনি তিন আসামির জামিন ও কিশোরীর স্বামীর রিমান্ড শুনানির জন্য আগামী ২ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, গত ২৫ আগস্ট তিন আসামির জন্য আদালতে জামিন আবেদন করা হয়। একইসঙ্গে পুলিশ কিশোরীর স্বামী ইকবালের ৫দিনের রিমান্ড আবেদন করেন। আসামিদের উপস্থিতিতে জামিন ও কিশোরীর স্বামী ইকবালের রিমান্ড আবেদনের শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আসামিদের উপস্থিত না করায় আদালত আগামী ৩১ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

তিনি আরও বলেন, আদালত স্বপ্রণোদিত হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসি ও তদন্ত কর্মকর্তাকে সশরীরে আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যাসহ কারণ দর্শানোর আদেশ দিয়েছেন। আগামী দুই কর্মদিবসের মধ্যে কিভাবে মৃত ব্যক্তি জীবিত হলো এবং কেন জীবিত ব্যক্তিকে মৃত করা হলো এ বিষয়ে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।