ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

আইন ও আদালত

মানবপাচার: দুই আসামির জামিন আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
মানবপাচার: দুই আসামির জামিন আবেদন খারিজ

ঢাকা: রোহিঙ্গা নাগরিকদের মালয়েশিয়ায় পাচারের অভিযোগ এনে করা মামলায় কক্সবাজারের ফজল আহম্মদ ও ইউনুসের জামিন আবেদন খারিজ করেছেন হাইকোর্ট।
 
সোমবার (১০ আগস্ট) বিচারপতি ফরিদ আহমেদের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


 
ভার্চ্যুয়াল শুনাতিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মো. ওজি উল্লাহ।  
 
ঘটনার বিবরণী উল্লেখ করে একেএম আমিন উদ্দিন জানান, এই দুই আসামিসহ পাঁচ সদস্যের পাচারকারী দল ১০/১২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে পাচারকারী দলের সদস্য ফয়েজের বাড়ি মহেশখালী থানাধীন হোয়ানক ইউনিয়নের কালালিয়াকাটা পাড়ার বাড়িতে সমবেত করে।  

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গত ১২ ফেব্রুয়ারি অভিযান পরিচালনা করে মোট পাঁচজনকে গ্রেফতারে করে। তাদের কাছ থেকে মহেশখালী থানাধীন ঠাকুরতলা খেজুর গাছতলা ঘাটে খালের উপর একটি কাঠের তৈরি ফিশিং বোটসহ সক্রিয় ইঞ্জিনসহ অন্য আলামতসহ রোহিঙ্গাদের উদ্ধার করে।  

পরে মহেশখালী থানার এসআই সৈয়দ ছানাউল্লাহ বাদী হয়ে থানার একইদিন মানবপাচার প্রতিরোধ ও দমন  আইনের ৭/৮ ধারায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa