ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

আইন ও আদালত

এনআরবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, গ্রেফতার দেখানো হয়েছে সাহেদকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
এনআরবি ব্যাংকের অর্থ আত্মসাৎ, গ্রেফতার দেখানো হয়েছে সাহেদকে সাহেদ

ঢাকা: এনআরবি ব্যাংক থেকে এক কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে গ্রেফতার দেখানো হয়েছে।  

সোমবার (১০ আগস্ট) মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক সিরাজুল হক তাকে এই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন।

দুদকের পক্ষে আইনজীবী মোশাররফ হোসেন কাজল আবেদনটি আদালতে উপস্থাপন করেন। পরে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তাকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।  

এর আগে, গত ২২ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে সাহেদসহ চারজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

সাহেদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিল, এনআরবি ব্যাংকের করপোরেট হেড অফিসের সাবেক প্রিন্সিপাল অফিসার সোহানুর রহমান ও ব্যাংকটির ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদ বিন আহমেদকেও এই মামলায় আসামি করা হয়েছে।  

জানা যায়, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে প্রতারণার মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করে এনআরবি ব্যাংক থেকে ঋণ নিয়ে ২০১৪ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের জানুয়ারি পর্যন্ত মামলায় সাহেদের বিরুদ্ধে এনআরবি ব্যাংকের এক কোটি ১৮ লাখ ৮৯ হাজার ৩৪৯ টাকা আত্মসাতের অভিযোগে আনা হয়। সুদসহ যার পরিমাণ দাঁড়ায় ১ কোটি ৫১ লাখ ৮১ হাজার ৩৬৫ টাকা।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২০
কেআই/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa