ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

আইন ও আদালত

কোর্টের নথি চুরি: চাঁদপুরের আনোয়ারের জামিন আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ৯, ২০২০
কোর্টের নথি চুরি: চাঁদপুরের আনোয়ারের জামিন আবেদন খারিজ

ঢাকা: আদালতের নথি চুরির এক মামলায় আসামি চাঁদপুরের আনোয়ার হোসেন পাটোয়ারীর জামিন আবেদন খারিজ করে দিয়েছেন ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ।

রোববার (৯ আগস্ট) বিচারপতি ফরিদ আহমেদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ভার্চ্যুয়ালি রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন (মানিক) ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা। আসামি পক্ষে ছিলেন আইনজীবী মো. নাছির উদ্দিন।

পরে একেএম আমিন উদ্দিন বলেন, ২০১৮ সালের ২৯ মার্চ থেকে কারাগারে থাকা এ আসামির বিরুদ্ধে অভিযোগ গুরুতর বিধায় তার জামিন আবেদন না মঞ্জুর করে মামলটি দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।

ঘটনার বিবরণী উল্লেখ করে আমিন উদ্দিন বলেন, ২০১৭ সালের ১৯ নভেম্বর আনোয়ার একটি গাঁজার মামলার আসামি থাকা অবস্থায় আইনজীবী সহকারীর সহযোগিতায় আদালত থেকে নথিটি সরিয়ে পুড়িয়ে ফেলে। পরে নথিটি না পেয়ে সংশ্লিষ্ট আদালতের পেশকার আইনজীবী সহকারী রিয়াদ পাটোয়ারী ও আসামি আনোয়ার হোসেন পাটোয়ারীর বিরুদ্ধে গত ২০১৮ সালের ১৫ মার্চ মামলাটি দায়ের করেন। নথিটি  টাকার বিনিময়ে আইনজীবী সহকারী চুরি করে আনোয়ারকে দেয়। এ আইনজীবী সহকারীসহ তারা আরও নথি চুরি করেছে বলে স্বীকার করেছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa