ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মেডিকেলের প্রশ্ন ফাঁসের অভিযোগে গ্রেপ্তার তিনজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
মেডিকেলের প্রশ্ন ফাঁসের অভিযোগে গ্রেপ্তার তিনজন রিমান্ডে প্রতীকী

ঢাকা: সরকারি মেডিকেল, ডেন্টাল ও আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৩ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার ভার্চ্যুয়াল আদালত রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—জসিমউদ্দিন ভূঁইয়া মুন্নু (৪৫), পারভেজ খান (৩২) ও জাকির হাসান দিপু (৪০)।

আসামিরা গত ২০ জুলাই গ্রেপ্তার হয়ে কারাগারে যান। বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী আবু সাঈদ তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড শুনানি উপলক্ষে বৃহস্পতিবার কারাগার থেকে আসামিদের ভার্চ্যুয়ালি আদালতে উপস্থিত দেখানো হয়।

এ সময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল পূর্বক জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ জুলাই মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে সিআইডি। আসামিরা একটি সংঘবদ্ধ চক্র হিসেবে ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ডিজিটাল পদ্ধতিতে প্রেস থেকে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে পরীক্ষার আগে শিক্ষার্থীদের সরবরাহ করতেন।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের এই ঘটনায় মিরপুর মডেল থানায় ২০ জুলাই এজাহারভুক্ত ১৪ জনসহ অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে মামলা করেছে সিআইডি।

তাদের মধ্যে জসিমের কাছ থেকে ২ কোটি ২৭ লাখ টাকার সঞ্চয়পত্র, ২ কোটি ৩০ লাখ টাকার চেক এবং পারভেজের কাছ থেকে ৮৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২৩, ২০২০
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।