ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সহকর্মীর মামলায় সাংবাদিক সুমন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
সহকর্মীর মামলায় সাংবাদিক সুমন কারাগারে

ঢাকা: এক নারী সহকর্মীর (৩০) অশ্লীল, আপত্তিকর ছবি প্রকাশ করে সামাজিকভাবে সম্মানহানি করার অভিযোগে করা মামলায় এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনকে জিজ্ঞাসাবাদ শেষে কারগারে পাঠানো হয়েছে।  

বুধবার (২২ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন।

 

গত ২০ জুলাই সুমনকে জিজ্ঞসাবাদের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির সোশ্যাল মিডিয়া ক্রাইম অ্যান্ড ইনভেস্টিগেশন টিমের পরিদর্শক কাজী মো. নাসিরুল আমীন। অপরদিকে আসামিপক্ষে আইনজীবী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এর আগে গত ১৯ জুলাই রাতে হাতিরঝিল এলাকা থেকে সুমনকে গ্রেফতার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেফতারের পর ডিবির উপ-কমিশনার (ডিসি-সিরিয়াস ক্রাইম) মীর মোদাচ্ছের হোসেন বলেন, এটিএন নিউজের এক সংবাদ উপস্থাপিকা একটি মামলা করেন। মামলার এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি। পরে আমরা একজন আসামিকে গ্রেফতার করি। সেই আসামির আদালতে ১৬৪ ধারায় দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ইমরান হোসেন সুমনের নাম উঠে আসে।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ, মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে এবং মোবাইলে উত্ত্যক্তের অভিযোগে গত ১২ জুলাই পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে পল্লবী থানায় একটি মামলা দায়ের করেন এটিএন বাংলার ওই সংবাদ উপস্থাপিকা। মামলায় অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের ৮ (৩) ও ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯ ধারায় অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ২২, ২০২০
কেআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad