ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

আইন ও আদালত

তুরাগ দূষণের দায়ে গাজীপুরে ৪ কারখানা বন্ধ, দুটিকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
তুরাগ দূষণের দায়ে গাজীপুরে ৪ কারখানা বন্ধ, দুটিকে জরিমানা

গাজীপুর: তুরাগ নদ দূষণের দায়ে গাজীপুরের টঙ্গীর দক্ষিণ শিলমুন এলাকায় চারটি কারখানা বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া দুটি কারখানাকে জরিমানা করা হয়েছে। 

মঙ্গলবার (১৪ জুলাই) জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান।

সূত্র জনায়, মঙ্গলবার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর পরিবেশ দূষণ বিরোধী এক অভিযান পরিচালনা করে। এসময় তুরাগ নদ দূষণের দায়ে টঙ্গীর দক্ষিণ শিলমুন এলাকার গ্রিন টাচ ফ্যাশনকে ২ লাখ টাকা ও স্মার্ট ডিজাইন ওয়াশিং কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া তুরাগ দূষণের দায়ে একই এলাকায় নিবিড় (পপুলার) ওয়াশিং, রূপসী ওয়াশিং, ফ্যাশন ডিজাইন ওয়াশিং ও হোয়াইট হাউজ ওয়াশিং নামের চারটি কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বন্ধ করে দেওয়া হয়।

এ সময় পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন ও পরিদর্শক শেখ মোজাহীদ উপস্থিত ছিলেন।

আব্দুস সালাম সরকার বলেন, তুরাগ নদসহ গাজীপুরের সব নদ-নদী ও খাল দূষণ রোধে পরিবেশ অধিদপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২০
আরএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa