ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পালিয়ে যাওয়া ব্রোকারেজ হাউজের মালিক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুলাই ৮, ২০২০
পালিয়ে যাওয়া ব্রোকারেজ হাউজের মালিক রিমান্ডে প্রতীকী ছবি

ঢাকা: চলমান করোনাকালে অফিস গুটিয়ে পালানো ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহকে এক দিনের জন্য রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। অপরদিকে তার স্ত্রী নিপা সুলতানাকে কারাগারো পাঠানো হয়েছে।

মঙ্গলবার (০৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল এই আদেশ দেন।

সোমবার (০৬ জুলাই) তাদের লক্ষ্মীপুর নোয়াখালী জেলার সীমান্ত এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) জানিয়েছে। এরপর তার বিরুদ্ধে পল্টন থানায় দায়ের করা প্রতারণার মামলায় শহীদ উল্লাহর ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অপরদিকে নিপা সুলতানাকে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করা হয়। শুনানি শেষে শহীদ উল্লাহর এক দিনের রিমান্ড নিপা সুলতানাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

করোনা ভাইরাস মহামারিকালে ঢাকার পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজ গুটিয়ে এর মালিক শহিদ উল্লাহ সম্প্রতি লাপাত্তা হয়ে যান। এতে বিপাকে পড়ে ব্রোকারেজ হাউজটির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা। সঙ্কটকালে তাদের শেয়ার অর্থ আটকে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তারা।

ব্রোকারেজ হাউজটির অধীনে প্রায় ২১ হাজারের মতো অ্যাকাউন্ট রয়েছে, তাতে যে শেয়ার রয়েছে, তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছিল। এরপর দুই বিনিয়োগকারী পল্টন থানায় দুটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০২০
কেআই/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।