ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ইন্দুরকানী ইউএনও অফিসে নিয়োগের কার্যক্রম স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৭ ০৯:০৫:০৩ পিএম
ইন্দুরকানী ইউএনও অফিসে নিয়োগের কার্যক্রম স্থগিত

ঢাকা: পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে অফিস সহায়ক পদে দুই প্রার্থীকে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ দেখানোর নোটিশ এবং নিয়োগের পরবর্তী কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট।
 

এক চাকরিপ্রার্থীর ভাইয়ের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (৭ জুলাই) এ আদেশ দেন।

আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. জহুরুল ইসলাম মুকুল।

রিট আবেদনটি দায়ের করেন পিরোজপুরের রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা রবিউল ইসলাম।

পরে জহুরুল ইসলাম মুকুল জানান, পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে দুই জন অফিস সহায়ক পদে নিয়োগের বিষয়ে গত ১৬ মার্চ একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। ৩০ মার্চ ছিল আবেদনের শেষ দিন।

রিট আবেদনকারী জানায়, এই সময়ে অন্তত ২৬০ জন আবেদন করে। কিন্তু করোনা ভাইরাসের কারণে সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় পর এর কার্যক্রম আগায়নি। কিন্তু পরে ১১ জুন এক নোটিশে দেখা যায় দুইজন প্রার্থীকে চূড়ান্ত করা হয়। কোনো ধরনের পরীক্ষা ছাড়া চূড়ান্ত ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। মঙ্গলবার শুনানি শেষে আদালত পিরোজপুরের ইউএনওর কার্যালয়ে অফিস সহায়ক পদে দুই প্রার্থীকে মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ দেখানোর নোটিশ এবং নিয়োগের পরবর্তী কার্যক্রম স্থগিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০২০
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa