ঢাকা, বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

জামিন পাননি ডেসটিনির দিদারুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৫ ০৩:৩১:৪০ পিএম
জামিন পাননি ডেসটিনির দিদারুল

ঢাকা: মানি লন্ডারিং মামলায় হাইকোর্টে জামিন পাননি ডেসটিনি গ্রুপের পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল দিদারুল আলম।

রোববার (৫ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল বেঞ্চ তার জামিন আবেদনের ওপর শুনানি হয়।

রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ব্যারিস্টার মাইনুল হোসেন।

পরে আমিন উদ্দিন মানিক বলেন, এর আগে গত ৮ জুন শুনানি শেষে ভার্চ্যুয়াল কোর্ট থেকে নিয়মিত আদালত খোলার এক সপ্তাহ পর অথবা নিয়মিত আদালত না খুললে ৩০ জুনের পর মামলার জামিন আবেদনের ওপর পুনঃশুনানি হবে বলে আদেশ দেন। তবে এ ক্ষেত্রে যেটি আগে আসে সেময় পুনঃশুনানি হবে। ৩০ জুন পার হওয়ায় তারা ফের আবেদন করেন। রোববার শুনানি শেষে নিয়মিত আদালত না খোলা পর‌্যন্ত আবেদনটি স্ট্যান্ডওভার রাখেন আদালত।

মামলার বিবরণী থেকে উল্লেখ করে আমিন উদ্দিন বলেন, ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড ও ডেসটিনি ট্রি প্ল্যানটেশনের বিরুদ্ধে আর্থিক অর্থবছর ২০০৯-২০১০ থেকে ২০১৩ সালের ৩১ মার্চ পর্যন্ত ১১৭৮ কোটি ৬১ লাখ টাকা স্থানান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানি লন্ডারিংয়ের অভিযোগ আনে দুদক। পরে ২২ জনকে আসামি করে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় মামলা দায়ের করে সংস্থাটি।

মামলাটি বর্তমানে ঢাকার বিশেষ আদালত ৪-এ বিচারাধীন।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa