ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

আদালত

করোনা: হবিগঞ্জে আদালতের কার্যক্রম স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-০৩ ০১:৪৩:৩৫ এএম
করোনা: হবিগঞ্জে আদালতের কার্যক্রম স্থগিত হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন।

হবিগঞ্জ: একজন বিচারক ও ১৩ কর্মচারী করোনায় আক্রান্ত শনাক্ত হওয়ায় হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) আদালতের কার্যক্রম আগামী ১১ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) হবিগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানিয়া কামাল স্বাক্ষরিত এক নোটিশে আদালতটির কার্যক্রম স্থগিত করা হয়।

একইসঙ্গে ১১ জুলাই পর্যন্ত সময়ে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় ও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আজমিরীগঞ্জ চৌকি আদালতে দায়িত্ব পালনের মাধ্যমে জেনারেল ফাইল নিষ্পত্তির ৪ জন বিচারককে নির্দেশ দেওয়া হয়।

নোটিশে বলা হয়, একজন বিচার বিভাগীয় কর্মকর্তা ও ১৩ জন কর্মচারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। যা দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীর মোট সংখ্যার ২০ শতাংশ। এছাড়া ৬ জন বিচার বিভাগীয় কর্মকর্তাসহ বেশ কিছু কর্মচারী হবিগঞ্জ করোনার রেড জোনে বসবাস করছেন। এসব কারণে হবিগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিয়মিত স্বাভাবিক কার্যক্রম ৩ জুলাই থেকে আগামী ১১ জুলাই পর্যন্ত স্থগিত করা হলো।

বিচারকসহ আক্রান্ত সবাই আইসোলেশনে রয়েছেন। অন্যদিকে আক্রান্তদের সংস্পর্শে আসা আরও ২০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে আদালতের একটি সূত্র জানিয়েছে।

 গত ২৩ এপ্রিল করোনা পরীক্ষার জন্য নমুনা দেন হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আছমা আক্তার। সাতদিন পর ১ জুলাই সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে তার নমুনায় কোভিড-১৯ পজিটিভ আসে। একইদিন আদালতটির আরো ১৩ জন কর্মচারী করোনা আক্রান্ত শনাক্ত হন।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa