ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

করোনামুক্ত ভোলার জেলা জজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুলাই ১, ২০২০
করোনামুক্ত ভোলার জেলা জজ

ঢাকা: করোনা ভাইরাসমুক্ত হয়েছেন ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসা নেওয়া ভোলার জেলা ও দায়রা জজ এবিএম মাহমুদুল হক।

বুধবার (১ জুলাই) ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়। এর আগে মঙ্গলবার (৩০ জুন) তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

আইনমন্ত্রণালয় জানায়, জেলা জজ এবিএম মাহমুদুল হক করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ আক্রান্ত হয়ে ভোলায় বাসা থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু গত ২১ জুন তীব্র শ্বাসকষ্ট অনুভব করায় আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে তাকে বিমানবাহিনীর হেলিকপ্টারে করে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে আনা হয়। সেখানে তাকে হাসপাতালের কোভিড সেন্টারে রাখা হয়।

এরপর আইনমন্ত্রী আনিসুল হকের নির্দেশে আইন সচিব গোলাম সারওয়ার ও জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের মহাসচিব বিকাশ কুমার সাহা সার্বক্ষণিক তার চিকিৎসার খোঁজ-খবর নিচ্ছিলেন এবং মন্ত্রীকে তা নিয়মিত অবহিত করছিলেন বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিম।

ভোলার জেলা জজ সুস্থ হয়ে বাড়ি ফেরায় আইনমন্ত্রী আনিসুল হক সন্তোষ প্রকাশ করে বলেন, তার মতো করোনা ভাইরাসে আক্রান্ত অন্য সব বিচার বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী এ ভাইরাসকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরবেন এবং তারা ফের নিজ নিজ কর্মে ফিরে জনগণের সেবায় আত্মনিয়োগ করবেন, ইনশাল্লাহ।

ভোলার জেলা জজ ইউনিভার্সেল হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার স্পেশালিষ্ট ডা. মোহাম্মদ আব্দুল হান্নান, ডা. মেহেদী হাসান এবং বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. গৌতম সেনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি এখন ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa