ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বরখাস্ত হওয়া জেলার সোহেল রানার জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুন ২৩, ২০২০
বরখাস্ত হওয়া জেলার সোহেল রানার জামিন স্থগিত

ঢাকা: অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্ত হওয়া জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন ৩০ জুন পর‌্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৩ জুন) আপিল বিভাগের ভার্চ্যুয়াল চেম্বার আদালতের বিচারপতি মো. নূরুজ্জামান এ আদেশ দেন।

দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

সোহেল রানার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন, আইনজীবী নাহিদ সুলতানা যুথী ও সাকিলা রওশন।

পরে খুরশীদ আলম খান জানান, তার জামিনের ওপর আদালত ৩০ জুন পর‌্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন। আর জানতে চেয়েছেন কতদিনের মধ্যে দুদক এ মামলায় চার্জশিট দেবেন।

এর আগে গত ১৬ জুন পাসপোর্ট জমা দেওয়ার শর্তে পুলিশ প্রতিবেদন না হওয়া পর‌্যন্ত বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের বেঞ্চ সোহেল রানাকে জামিন দিয়েছিলেন।
এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক।

২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা সিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এছাড়া তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।
পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন।
এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ২৩, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।