ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

দক্ষিণখানে খণ্ডিত মরদেহ উদ্ধার, মূলহোতা রূপম রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জুন ২২, ২০২০
দক্ষিণখানে খণ্ডিত মরদেহ উদ্ধার, মূলহোতা রূপম রিমান্ডে

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেকে ব্যবসায়ী হেলাল উদ্দিনের (২৬) খণ্ডিত মরদেহ উদ্ধারের ঘটনায় মূল আসামি চার্লস রূপম সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২২ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এই রিমান্ড মঞ্জুর করেন। রোববার (২১ জুন) দিনগত রাতে রূপমকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে  শুনানি শেষে বিচারক দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ডিবি পুলিশ জানায়, দক্ষিণখানের মোল্লারটেকে ব্যবসায়ী হেলালের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেওয়ার লক্ষ্যে তাকে খুন করা হয়। হেলালের খণ্ডিত মরদেহ উদ্ধারের ঘটনায় শনিবার (২০ জুন) দুই নারীকে গ্রেফতার করেছে ডিবি। ওইদিন গ্রেফতাররা হলেন-চার্লস রূপম সরকারের স্ত্রী শাহীনা আক্তার ওরফে মনি সরকার (২৪) ও রূপমের শাশুড়ি রাশিদা আক্তার (৪৮)।

গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, নগদ টাকা হাতিয়ে নেওয়ার জন্য ব্যবসায়ী হেলাল উদ্দিনকে কৌশলে বাসায় ডেকে নিয়ে হত্যা করা হয়।

ডিবির উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান জানান, এ মামলাটি তদন্ত করতে গিয়ে দেখা যায়, গত ১৫ জুন হেলালের খণ্ডিত শরীর বস্তায় ভরে নিয়ে একটি অটোরিকশায় উঠছিল রূপম, এমন ভিডিও ফুটেজ আসে গোয়েন্দাদের হাতে। সেই ফুটেজ বিশ্লেষণ করে প্রথম রূপমের স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, জুন ২২, ২০২০
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa