ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

ছয় হাসপাতা‌লে চি‌কিৎসা পেতে ঢাকা আইনজীবী স‌মি‌তির আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুন ২১, ২০২০
ছয় হাসপাতা‌লে চি‌কিৎসা পেতে ঢাকা আইনজীবী স‌মি‌তির আবেদন

ঢাকা: কো‌ভিড-১৯ টেস্ট কর‌তে জজ কোর্ট এলাকায় নমুনা সংগ্রহের জন‌্য বুথ স্থাপন ও ক‌য়েক‌টি হাসপাতা‌লে সদস‌্যদের চি‌কিৎসা সু‌বিধা চে‌য়ে আবেদন ক‌রে‌ছে ঢাকা আইনজীবী স‌মি‌তি।

স্বাস্থ‌্য অধিদপ্ত‌রের মহাপরিচালক বরাবর রোববার (২১ জুন) স‌মি‌তির সাধারণ সম্পাদক হো‌সেন আলী খান হাসান স্বাক্ষ‌রিত দু‌টি আলাদা আবেদনে এই দা‌বি জানা‌নো হয়।  

এর ম‌ধ্যে ‌কো‌ভিড-১৯ পরীক্ষায় নমুনা সংগ্রহের জন‌্য পুরান ঢাকার জজ কোর্ট এলাকায় এক‌টি বুথ স্থাপ‌নের আবেদন জা‌নি‌য়ে বলা হয়, ক‌রোনার প্রকোপ বৃদ্ধির পরিপ্রেক্ষি‌তে এশিয়ার বৃহত্তম বার ঢাকা আইনজীবী স‌মি‌তির ২৫ হাজার সদ‌স্যের জন‌্য টেস্ট করার কো‌নো সু‌বিধা নাই।

অথচ অনেক আইনজীবী এর ম‌ধ্যে সপ‌রিবা‌রে আক্রান্ত এবং ক‌য়েকজন মারাও গে‌ছেন। তাই বা‌রের সদস‌্যদের জন‌্য কো‌ভিড-১৯ টেস্ট সু‌বিধা প্রদা‌নে জজ কোর্ট এলাকায় নমুনা সংগ্রহের জন‌্য এক‌টি বুথ স্থাপ‌নের দা‌বি জানাই।  

অপর‌ আবেদনে হ‌লি ফ‌্যা‌মি‌লি রেড ক্রিসেন্ট হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল, উত্তরার ইস্ট ও‌য়েস্ট হাসপাতাল, শম‌রিতা হাসপাতাল, ন‌্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলা‌দেশ ও বার‌ডেম জেনা‌রেল হাসপাতা‌লে কো‌ভিড-১৯ আক্রান্ত ঢাকা আইনজীবী স‌মি‌তির সদস‌্য ও তাদের প‌রিবা‌রের সদস‌্যদের চি‌কিৎসা সু‌বিধা প্রদা‌নের দা‌বি জানা‌নো হয়।  

আবেদ‌নের এক‌টি ক‌রে অনু‌লি‌পি স্বাস্থ‌্য স‌চিব‌কেও প্রদান করা হয়। সু‌প্রিম কোর্ট আইনজীবী স‌মি‌তির সদস‌্যদের জন‌্য হ‌লি ফ‌্যা‌মি‌লি, আনোয়ার খান ও উত্তরার ইস্ট ও‌য়েস্ট  হাসপাতা‌লে চি‌কিৎসা প্রদা‌নের অনুম‌তি প্রদান করা হয়ে‌ছে ব‌লেও আবেদ‌নে উল্লেখ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুন ২১, ২০২০
কেআই/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa