ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

আইন ও আদালত

দেশের অধস্তন আদালতের ২১ বিচারক-৬২ কর্মচারীর করোনা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-২১ ০২:১৬:৪১ পিএম
দেশের অধস্তন আদালতের ২১ বিচারক-৬২ কর্মচারীর করোনা 

ঢাকা: দেশের অধস্তন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মচারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২১ জন বিচারক এবং ৬২ জন কর্মচারী।

রোববার (২১ জুন) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন ও বিচার বিভাগ পরিচালিত করোনা মনিটরিং ডেস্কের ২০ জুন (রাত ৯টা ৪৫) পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী অধস্তন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মচারী করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে ২১ জন বিচারক এবং ৬২ জন কর্মচারী রয়েছেন।

এছাড়া নওগাঁ জেলা জজ আদালতের মহিউদ্দিন মোহন নামে একজন অফিস সহায়ক করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তবে তার করোনা টেস্টের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক আইন ও বিচার বিভাগ পরিচালিত মনিটরিং ডেস্কের রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০ টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করেন।  

আক্রান্ত বিচারকদের ইতোমধ্যে মধ্যে সুস্থ হয়েছেন দু’জন। তারা হলেন নেত্রকোণার জেলা ও দায়রা জজ মো.শাহজাহান কবির এবং মুন্সিগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া রহমান।

আক্রান্ত কর্মচারীদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়েছেন একজন। তিনি হলেন নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের অফিস সহায়ক আব্দুল বারি। আর মৃত্যুবরণ করেছেন এক জন। তিনি  মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক কাওছার মিয়া।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জুন ২১, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa