bangla news

লিবিয়ায় মানবপাচার মামলায় দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৮ ১০:০৭:৫৬ পিএম
...

...

ঢাকা: লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা ও মানবপাচারের ঘটনায় গ্রেফতার দুজনের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ জুন) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌স্ট্রেট হা‌বিবুর রহমান চৌধুরী এ রিমান্ড‌ মঞ্জুর ক‌রেন। রিমা‌ন্ডে যাওয়া দুজন হ‌লেন- আব্দুর রহমান ও মাহমুদুল হাসান।

বুধবার (১৭ জুন) এ দুজন‌কে আটক ক‌রে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআই‌ডি)। এরপর তাদের পল্টন থানায় করা হত‌্যাকাণ্ড ও মানবপাচা‌রের মামলায় তা‌দের গ্রেফতার দেখা‌নো হয়। 

বৃহস্প‌তিবার তাদের দুজনকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনা‌নি শে‌ষে বিচারক প্রত্যেকের দু’দি‌ন ক‌রে রিমান্ড মঞ্জুর ক‌রেন। 

গত ২ জুন সিআইডির উপ-পরিদর্শক (এসআই) এএইচএম আবুল ফজল বাদী হয়ে মানবপাচার ও হত‌্যার অ‌ভি‌যো‌গে ৩৮ জন‌কে আসা‌মি ক‌রে পল্টন থানায় এ মামলা ক‌রেন। এ মামলায় আ‌গেও বেশ কয়েকজন‌কে গ্রেফতার করা হয়।

সম্প্রতি অবৈধভাবে ইউরোপে প্রবে‌শের সময় লিবিয়ার মিজদাহ শহরে গত ২৮ মে নৃশংস হত্যাকাণ্ডে ২৬ বাংলাদেশি নিহত হয়েছেন। এছাড়া ১১ বাংলাদেশি মারাত্মকভাবে আহত হন। এই ঘটনা দেশ- বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
কেআই/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-18 22:07:56