ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

আইন ও আদালত

মাদক মামলায় জামিন মঞ্জুরের পরদিনই বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুন ১৮, ২০২০
মাদক মামলায় জামিন মঞ্জুরের পরদিনই বাতিল

ঢাকা: নয় হাজার পিস ইয়াবা ও ১০০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার এনায়েতুল্লাহ নামে এক আসামির জামিন মঞ্জুরের পরদিনই তা বাতিল করেছেন আদালত।

বুধবার (১৭ জুন) ঢাকার বিশেষ জজ আদালত-৬ (ভার্চ‌্যুয়াল আদালত) এর বিচারক আল আসাদ মোহাম্মদ আসিফুজ্জামান আসা‌মি‌কে জা‌মিন দেন। রাষ্ট্রপ‌ক্ষের আ‌বেদ‌নের প‌রি‌প্রেক্ষি‌তে বৃহস্পতিবার (১৮ জুন) আবার সেই জামিন বাতিলের আদেশ দেন।

ওই আদালতের অ‌তি‌রিক্ত পাবলিক প্রসিকিউটর মঞ্জুর মওলা চৌধুরী এই তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

তিনি জানান, বুধবার আসামিপক্ষের আইনজীবী জামিন শুনানি করলেও রাষ্ট্রপক্ষকে তা অবহিত করেননি। তাছাড়া আসামি অসুস্থ ব‌লে শুনা‌নি‌তে উল্লেখ কর‌লেও সে মর্মে কোনো কাগজপত্র দাখিল করেনি। তাই আমরা আসামির জামিন বাতিলের আবেদন করি। শুনানি শেষে আদালত আসামির জামিন বাতিলের আদেশ দেন।

২০১৮ সালের ১৯ মে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবা এবং ১০০ গ্রাম হেরোইনসহ ছয় আসামিকে গ্রেফতার করে পুলিশ। একই বছরের ১১ আগস্ট আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটভুক্ত অপর আসামিদের মধ্যে রয়েছেন-সজীব মিয়া, সাধন রাজবংশী, আজমল ব্যাপারী।

চার্জশিটভুক্ত ৬ আসামির মধ্যে এনায়েতুল্লাহর কাছ থেকেই ৯ হাজার পিস ইয়াবা এবং ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ। অপর পাঁচ আসামির কাছ থেকে এক হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বর্তমানে মামলাটি যুক্তিতর্ক শুনানির পর্যায়ে রয়েছে ব‌লে আদালত সূ‌ত্রে জানা গে‌ছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
কে‌আই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa