ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লোকমানের জামিন নিয়ে নিয়মিত আদালতে যেতে হবে দুদককে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২০
লোকমানের জামিন নিয়ে নিয়মিত আদালতে যেতে হবে দুদককে লোকমান হোসেন ভূঁইয়া (ফাইল ফটো)

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মামলায় মোহা‌মেডান স্পো‌র্টিং ক্লা‌বের পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া‌কে বিচারিক আদালতের দেওয়া জা‌মিন বাতিল চেয়ে আবেদন করেছিলো দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৫ জুন) বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ দুদককে এ বিষয়ে নিয়মিত আদালতে (আদালত খোলার পর) যেতে বলেছেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

লোকমান ভূঁইয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমেদ, রুহুল কুদ্দুস কাজল প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।  

গত ১৮ মার্চ এ মামলায় মহানগর বিশেষ জজ আদালত তাকে জামিন দেন। পরে এর বিরুদ্ধে হাইকোর্টের ভার্চ্যুয়াল আদালতে জামিনের বিরুদ্ধে আবেদন করে দুদক।

গণমাধ্যমের খবর অনুয়ায়ী গত ১৯ মার্চ কারাগার থেকে মুক্তি পেয়েছেন লোকমান ভূঁইয়া।

এর আগে খুরশীদ আলম খান জানিয়েছিলেন, গত বছরের ২৭ অক্টোবর লোকমান ভূঁইয়ার বিরুদ্ধে ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করেন দুদকের উপ-পরিচালক সাইফুল ইসলাম। লোকমান হোসেন ভূঁইয়া অবৈধভাবে চার কোটি ৩৪ লাখ ১৯ হাজার ৬৪৮ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেছেন। এরপর ৩ ন‌ভেম্বরের এ মামলায় লোকমান ভূঁইয়া‌কে সাতদি‌নের জন্য রিমা‌ন্ডে নি‌য়ে জিজ্ঞাসাবাদের অনুম‌তি দেন আদালত। ত‌বে এখ‌নো মামলা‌টি তদন্তাধীন।

গত ১৮ সেপ্টেম্বর শুদ্ধি অভিযানের মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) রাজধানীর অবৈধ ক্যাসিনোগুলোতে অভিযান শুরু করে। এরই ধারাবাহিকতায় ২২ সে‌প্টেম্বর মোহা‌মেডান ক্লা‌বেও অভিযান চালায় আইন-শৃঙ্খলা বা‌হিনী। অভিযানে থে‌কে ক্যাসিনো খেলার সরঞ্জাম উদ্ধার করা হয়। এরপ‌রে গত ২৬ সেপ্টেম্বর লোকমান হোসেন ভূঁইয়াকে তার রাজধানীর তেজগাঁও মনিপুরীপাড়ার থেকে আটক করা হয়। তার বিরু‌দ্ধে প্রথ‌মে মাদক ও প‌রে অবৈধ সম্পদ অর্জ‌নের মামলা হয়।

** দ‌ুদকের মামলায় মোহামেডান পরিচালক লোকমান ভূঁইয়ার জামিন

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, জুন ১৫, ২০২০
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।